গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
ভারপ্রাপ্ত কর্মকর্তার কার্যালয়
সাফারী পার্ক, গাজীপুর
সিটিজেন চার্টার
নাগরিক সেবা সমূহ;-
১। পর্যটকদের/দর্শনার্থীদের টিকেট সংগ্রহে সরাসরি সহযোগীতা প্রদান করা।
২। বন্যপ্রাণী গবেষণা কাজে সহযোগীতা প্রদান করা।
৩। ইকোট্যুারিজ এর মাধ্যমে পর্যটেকদের সেবা প্রদান করা।
৪। বন্যপ্রাণী উদ্ধারে সহযোগীতা প্রদান করা।
৫। বিভিন্ন স্থাপনার গেইট ইজারা প্রদান করা।
৬। বন্যপ্রাণীকে আহত/নিহত না করার জন্য সহযোগীতা করা।
৭। আহত ও উদ্ধারকৃত বন্যপ্রাণীর পুনর্বাসনে সহযোগীতা প্রদান করা।
৮। বন্যপ্রাণী সম্পর্কিত ও অন্যান্য তথ্য প্রদান।
৯। বন্যপ্রাণী সংরক্ষণে পরামর্শ প্রদান করা।
১০। হরিণ খামারীদেরকে হরিণ লালন পালনে তদন্ত করত: সহযোগীতা প্রদান করা।
১১। দর্শনার্থীদের চিত্তবিনোদনের সুযোগ সৃষ্টি করা।
১২। প্রতিবন্ধি ও মুক্তিযোদ্দাদের বিনা টিকেটে প্রবেশ করা।
১৩। বন্যপ্রাণী দ্বারা আক্রান্ত ব্যক্তিদের ভ্যাকসিন প্রদান করা।
১৪। বন্যপ্রাণী অপরাধ দমনে সচেতনতা বৃদ্ধি করা।
প্রাতিষ্ঠানিক সেবা সমূহ;-
১। সাফারী পার্কের প্রধান ফটক/গাড়ি পার্কিং/কোর সাফারী সহ অন্যান্য ইভেন্টের ইজারা প্রদান।
২। সাফারী পার্কে শিক্ষা সফরে আগত শিক্ষার্থীদের হ্রাসকৃত মূল্যে প্রবেশ।
৩। ছাত্র/ছাত্রীদের জন্য হ্রাসকৃত মূল্যে অডিটোরিয়াম বরাদ্দ প্রদান।
৪। শিক্ষা ও বৈজ্ঞানিক গবেষণার সুযোগ সৃষ্টি করা।
৫। জনসাধারণ, সংস্থা এবং প্রতিষ্ঠানকে শুটিং তৈরীর অনুমতি প্রদান।
অভ্যন্তরীন সেবা সমূহ;-
১। যথাসময়ে কর্মচারীদের মাসিক বেতন ভাতা প্রাপ্তিতে সহযোগীতা প্রদান করা।
২। সাপ্তাহিক ছুটি ভোগে সহযোগীতা করা।
৩। নৈমিত্তিক ছুটি প্রদানে সহযোগীতা করা।
৪। যথাসময়ে জিপিএফ অগ্রিম/অর্জিত ছুটি প্রাপ্তির নিমিত্ত আবেদন পত্র অগ্রসরণ করা।
৫। কর্মচারীদের কল্যান অনুদান সংক্রান্ত আবেদন অগ্রসরণ করা।
৬। কর্মচারীদের আবসনের ব্যবস্থা করা ইত্যাদি।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS